Draupadi Murmu Biography In Bengali- দ্রৌপদী মুর্মু জীবনী

Draupadi Murmu Biography In Bengali- দ্রৌপদী মুর্মু জীবনী

Draupadi Murmu Biography In Bengali- দ্রৌপদী মুর্মু জীবনী



Draupadi Murmu Biography In Bengali- দ্রৌপদী মুর্মু জীবনী
দ্রৌপদী মুর্মু জীবনী

Draupadi Murmu Biography In Bengali: দ্রৌপদী মুর্মু জীবনী , দ্রৌপদী মুর্মু ভারতের ১৫তম রাষ্ট্রপতি হয়েছেন। দ্রৌপদী মুর্মুর পরিবার, শিক্ষা, রাজনৈতিক কর্মজীবন, পূর্ববর্তী অফিস এবং অন্যান্য  বিবরণ  সম্পর্কে আলোচনা করা হয়েছে এই ।

দ্রৌপদী মুর্মু জীবনী - দ্রৌপদী মুর্মু ভারতের 15 তম রাষ্ট্রপতি হয়েছেন। তিনি শীর্ষ সাংবিধানিক পদের জন্য যৌথ বিরোধী দলের মনোনীত যশবন্ত সিনহার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। দ্রৌপদী মুর্মু ওডিশার ময়ুরভঞ্জ জেলার রায়রাংপুরের একজন আদিবাসী নেতা। দ্রৌপদী মুর্মু একজন মৃদুভাষী নেত্রী যিনি তার কঠোর পরিশ্রমের মাধ্যমে ওড়িশার রাজনীতিতে প্রবেশ করেছিলেন। 2022 সালের রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হওয়ার পর দ্রৌপদী মুর্মু প্রথম আদিবাসী এবং সর্বোচ্চ পদে অধিষ্ঠিত দ্বিতীয় মহিলা হয়েছেন।

দ্রৌপদী মুর্মু কে? - দ্রৌপদী মুর্মু একজন ভারতীয় রাজনীতিবিদ এবং ভারতীয় জনতা পার্টির সদস্য । তিনি রাষ্ট্রপতি নির্বাচনে নেতৃস্থানীয় NDA রাষ্ট্রপতি প্রার্থী । রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী দল হলেন যশবন্ত সিনহা । দ্রৌপদী মুর্মু হলেন একজন আদিবাসী নেতা যিনি ওড়িশার ময়ুরভঞ্জ জেলার রায়রাংপুর থেকে এসেছেন । 2022 সালে দ্রৌপদী মুর্মু ভারতের রাষ্ট্রপতি হলে তিনি হবেন প্রথম আদিবাসী এবং দ্বিতীয় মহিলা যিনি ভারতের সর্বোচ্চ রাজনৈতিক পদে অধিষ্ঠিত হবেন। এই নিবন্ধে, আমরা দ্রৌপদী মুর্মু সম্পর্কে আরও জানব।

দ্রৌপদী মুর্মুর শিক্ষা -প্রাথমিক শিক্ষা শেষ করে তিনি কলা বিভাগ নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করার জন্য ভুবনেশ্বর শহরে চলে যান। তিনি ভুবনেশ্বর শহরে রমা দেবী মহিলা কলেজে ভর্তি হন এবং সেখান থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

স্নাতক শেষ করার পর, তিনি ওড়িশার সরকারি বিদ্যুৎ বিভাগে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট হিসেবে চাকরি পান। তিনি সেখানে ১৯৭৯ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত কাজ করেন। এরপর ১৯৯৪ সালে রায়রংপুরের অরবিন্দ ইন্টিগ্রাল এডুকেশন সেন্টারে শিক্ষক হিসেবে তিন বছরের জন্য যোগ দেন।

Draupadi Murmu Biography In Bengali – (দ্রৌপদী মুর্মু জীবনী)


নাম - দ্রৌপদী মুর্মু  জন্ম তারিখ ২০-ই জুন ১৯৫৮ তার বর্তমান বয়স ৬৪ বছর,বর্তমানে তিনি ভারতের রাষ্ট্রপতি পদ্যদিকারী। পেশা রাজনীতি
পিতার নাম - বিরঞ্চি নারায়ণ টুডু ,স্বামীর নাম-শ্যাম চরণ মুর্মু। দ্রৌপদী মুর্মু  রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (BJP) জন্ম স্থান ওড়িশার ময়ুরভঞ্জ জেলার বাইদাপোসি গ্রাম। শিক্ষাগত যোগ্যতা - কলা স্নাতক (Arts graduate) তিনি রমা দেবী মহিলা কলেজ থেকে স্নাতক পাস করেন। জাতীয়তা- ভারতীয় ,ধর্ম-হিন্দু



visit us for more updates. Thank you



Comments