আমাদের শরীরের ৭টি চক্র এবং এর উপকারিতা ~7 chakras of our body and their benefits

আমাদের শরীরের ৭টি চক্র এবং এর উপকারিতা ~7 chakras of our body and their benefits

আমাদের শরীরের ৭টি চক্র এবং এর উপকারিতা ~7 chakras of our body and their benefits



আমাদের শরীরের ৭টি চক্র এবং এর উপকারিতা
আমাদের শরীরের ৭টি চক্র এবং এর উপকারিতা 




আমাদের শরীরের ৭টি চক্র এবং এর উপকারিতা  - শারীরিক ,মানসিক এবং আধ্যাতিক সাস্থ ,চক্র কি? আমাদের শরীরে ৭টি চক্র রয়েছে। এটি আমাদের মেরুদণ্ডের একেবারে প্রান্তে থেকে শুরু হয় এবং মাথার গোড়া পর্যন্ত হয়। 

এই চক্র গুলি আসলে আপনার শরীরের শক্তি কেন্দ্র এবং আবেগ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে 

আরো দেখুন -রাগ থেকে স্বাস্থ্যের কিছু সমস্যা

আসুন দেখি ৭টি চক্র গুলি কি  কি ?

১. মূল চক্র - মূল চক্র শরিরের প্রথম চক্র এবং মেরুদণ্ডের গোড়ায় অবস্থিতি ,এই চক্র প্রকৃতির দ্বারা মেয়েলি এবং আমাদের পৃথিবীর কাছাকাছি থাকার অনুভূতি দেয়। ( চক্রের রঙ :লাল )

২.সাক্রাল চক্র - সাক্রালটি পেটের বোতামের ঠিক নিচে অবস্থিত (নাভির তিন ইঞ্চি নীচে ) সাক্রাল চক্র লিম্ফ্যাটিক সিস্টেমের সাথে যুক্ত এবং আবেগের প্রকাশের জন্য দায়ী। (চক্রের রং : কমলা )

৩.সৌর প্লেক্সাস চক্র - সৌর প্লেক্সাস চক্রটি পাঁজরের খাঁচার নিচে নাভি অঞ্চলে পিছনে অবস্থিত ,এটি আত্ববিশ্বাস ,আত্মা সিঙ্খলা এবং প্রজ্ঞান সাথে সুক্ত  ( চক্রের রং : হলুদ )

৪.হৃদয় চক্র - এই চক্রটি বুকের  মাঝখানে অবস্থিতি এবং পৃকৃত অঙ্গটি যেখানে রয়েছে সেখানে নয়। এই চক্র মানসিক নিরাময় এবং সুস্থ মানসিক সাস্থের জন্য দায়ী। (চক্রের রং :সবুজ )

৫.কণ্ঠ চক্র - এই চক্র হৃয়ের ঠিক উপরে অবস্থিত এনং সত্য প্রকাশ করার জন্য এবং আমাদের সাথে আপনার সাথে মতামত ভাগ করে নেওয়ার জন্য দায়ী। ( চক্রের রং : নীল )

৬.তৃতীয় চক্কু চক্র - এই চক্রে আপনার সম্পর্কে এবং বাস্তবাদী বিশ্বের বাইরে তথ্য সংগ্রের জন্য দায়ী। (চোখের রং ;নীল )

৭.মুকুট চক্র - এই চক্র আপনার মাথার উপরে অবস্থিত। এই চোখের ভারসাম্য বজায় রাখার চেষ্টা করা ,এই চক্র আপনার ভারসাম্য পেতে সাহায্য  করে। 



আমাদের জনপ্রিয় হেলথ  পোষ্ট গুলি পড়ুন:-



Dear reader, hope all of you like this আমাদের শরীরের ৭টি চক্র এবং এর উপকারিতা ~7 chakras of our body and their benefits. Please don’t forget to share with everyone thank you.



Don’t forget to share with everyone
 💓💓Thank you 💓




Comments