যেগুলি একটি সম্পর্ক নষ্ট করে দিতে পারে~ Which can ruin a relationship

যেগুলি একটি সম্পর্ক নষ্ট করে দিতে পারে~ Which can ruin a relationship

 যেগুলি একটি সম্পর্ক নষ্ট করে দিতে পারে~ Which can ruin a relationship


যেগুলি একটি সম্পর্ক নষ্ট করে দিতে পারে
যেগুলি একটি সম্পর্ক নষ্ট করে দিতে পারে


যেগুলি একটি সম্পর্ক নষ্ট করে দিতে পারে:- আমার জন্মের পর থেকেও কিন্তু কোন না কোন একটা সম্পর্কের মাঝে থেকে বড়ো  হয়েছি।সম্পর্ক এমনই একটি জিনিস। সম্পর্কটি ভালোবাসার হোক কিংবা বন্ধুত্বের, প্রেমের হোক কিংবা দাম্পত্যের, বন্ধুদের সাথে হোক কিংবা ভাইবোনের সাথে- কিছু ভাবনা এমন আছে, সেগুলো যদি আপনার মাঝে থাকে তাহলে যে কোন সম্পর্ক নষ্ট হতে বাধ্য। তাই নিচে কিছু বিষয় আলোচনা করা হলো পড়ে দেখতে পারেন। 




সবকিছুর খুঁত ধরা:-সঙ্গীর সমস্ত সিদ্ধান্তের খুঁত ধরলে সম্পর্কে ভাটা আসতে পারে। সময়ের সঙ্গে এমন মন্তব্য আপনার সম্পর্ক নষ্ট করে দিতে পারে৷

রাগ পুষে রাখা সম্পর্কে থাকতে গেলে ক্ষমা করার:-ব্যাপারটি আয়ত্তে আনতে হবে। মানুষ মাত্রই ভুল হয়৷ কিন্তু আপনাকে সময়ের সঙ্গে সঙ্গে সেগুলিকে ভুলে যেতে হবে।

কাজ ও ব্যক্তিগত জীবনের ভারসাম্য রাখা:-পেশাদার এবং ব্যক্তিগত জীবনের ভারসাম্য বজায় না রাখতে পারলে সঙ্গী সম্পর্ক থেকে বেরিয়ে যেতে চাইবে। যখন গুরুত্ব দেওয়ার ব্যাপার আসবে, তখন সঙ্গীকে প্রাধান্য দিতেই হবে।

কখনও ভুল স্বীকার না করা:-যদি আপনি কখনও নিজের ভুল স্বীকার না করে সঙ্গীর দিকে সব দোষ ঠেলে দেন, তাহলে তা আপনার সম্পর্কে ক্ষতি করতে পারে৷ নিজের ভুল স্বীকার না করতে পারলে আপনার সম্পর্কে ক্ষতি হতে পারে৷

আসল সমস্যা চিনতে না পারা:-কী কারণে তর্ক এবং ঝামেলার সূত্রপাত হয়েছিল সেটা এড়িয়ে যাওয়া একেবারেই ভালো নয়। এটা নিয়ে আপনার অবশ্যই কতা বলা দরকার। যত আপনি কথা বলবেন তত আপনার সঠিক সমস্যা বোঝার ক্ষমতা বাড়বে। এটার মাধ্যমে আপনারা দু'জনেই শান্তি পাবেন।

সঙ্গীর প্রয়োজনীতাকে অবহেলা করা:-পৃথিবীতে সব সফল রিলেশনশিপের মূল ভিত হল সঠিক বোঝাপড়া এবং মানিয়ে নেওয়া। প্রত্যকেই নিজের সঙ্গীর প্রয়োজনীয়তা সম্পর্কে অবগতা তাকা দরকার। যারা সবসময় নিজেরটা নিয়ে ভাবেন তাদের কখনও সুস্থ সম্পর্ক থাকে না।

বিশ্বাসঘাতকতা:-আপনার সঙ্গী কখনই বিশ্বাসঘাতকতাকে বরদাস্ত করবে না। সঙ্গীর সঙ্গে বিশ্বাসঘতকতা সম্পর্কে মারাত্মক ছেদ আনতে পারে। আপনি হয়ত আপনার পরকীয়া লুকোনোর চেষ্টা করবেন, কিন্তু কখনই দীর্ঘ সময় ধরে এটা চালাতে পারবেন না। যখন আপনার সঙ্গী জানতে পারবে তখন মারাত্মক ঘটনা ঘটতে পারে। তাই আপানার সঙ্গীর কাছে আপনার বিশ্বস্ত থাকা জরুরি৷


Comments